1. mayabanglatv@gmail.com : admin2020 :
  2. hasibahmed885@gmail.com : Hasib Ahmed : Hasib Ahmed
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রীকে ‘অসহায়’ বললেন রানি সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধু পুরো জীবন উৎসর্গ করেছেন: পররাষ্ট্রমন্ত্রী সাতক্ষীরার সাবেক সিভিল সার্জনসহ নয়জনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা টিকা দেয়নি দিল্লি, তাই ইলিশও পাঠাচ্ছে না ঢাকা: আনন্দবাজার করোনা : সাত জেলায় চলাচল বন্ধ ঘোষণা পাটুরিয়া-দৌলতদিয়ায় নির্দেশনা অমান্য করে ফেরিতে বাস পারাপার জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি রাজশাহীতে ফোন দিলেই পৌঁছে যাবে জামিল ব্রিগেডের ফ্রি অ্যাম্বুলেন্স বিশ্বে জোরপূর্বক বাস্তুচ্যুত হওয়া মানুষ সোয়া ৮ কোটি: জাতিসংঘ ফরিদপুরে ২৪ ঘণ্টায় আরও ৯৩ জনের করোনা শনাক্ত নাসির ইউ মাহমুদসহ ৫ জনের বিরুদ্ধে মাদক আইনে মামলা যশোর ও নওয়াপাড়া পৌর এলাকায় বিধিনিষেধ করোনা শনাক্ত আবার দুই হাজার ছাড়াল “আমি বাংলাদেশ”ট্যালেন্ট হান্ট কম্পিটিশন ই ট্যালেন্ট হান্ট-2021 দেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে কমলেও মৃত্যু বেড়েছে। ভারতে দ্বিতীয় ঢেউয়ের নেপথ্যে করোনার ‘মারাত্মক সংক্রামক’ ডেল্টা প্রজাতিই, বলছে সমীক্ষা করোনায় মৃত্যু ও শনাক্ত দুটিই বেড়েছে আফগানিস্তানকে জিততে দিল না বাংলাদেশ ইতালিতে ১২ বছরের বেশি বয়সীদের টিকা দেওয়া শুরু

রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার ও মুক্তি চাইলেন মির্জা ফখরুল

  • আপডেট সময় বুধবার, ১৯ মে, ২০২১
  • ৩৫২ বার পড়া হয়েছে

সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতনের পর পুলিশের কাছে হস্তান্তরপূর্বক তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ এনে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
একইসঙ্গে অবিলম্বে সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি এবং স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবি জানিয়েছেন তিনি। মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম ইতিমধ্যে দেশে-বিদেশে যথেষ্ট খ্যাতি লাভ করেছেন তাঁর অনুসন্ধানী প্রতিবেদনের জন্য। তিনি সত্যটাকে বের করে নিয়ে এসে যেটা তাঁর দায়িত্ব সেটা তিনি পালন করেছেন। জনগণের সামনে সত্যকে তুলে ধরেছেন। বিশেষ করে এই করোনার সময় করোনাসংক্রান্ত সরকারের যে দুর্নীতি মন্ত্রণালয়-অধিদপ্তরে, এগুলোকে তিনি জনসমক্ষে নিয়ে এসেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবের কার্যালয়ে ন্যক্কারজনক ঘটনা ঘটেছে।
মির্জা ফখরুল আক্ষেপ করে বলেন, ‘আমরা অনেক আগে থেকে বলে আসছি দেশে মানুষের কোনো অধিকার নেই। না আছে সাধারণ নাগরিকদের অধিকার, না রাজনীতিবিদদের অধিকার, না আছে সাংবাদিকদের অধিকার—এটাকে তারা গণতন্ত্র বলে। তাঁর প্রশ্ন, গণতন্ত্র কাকে বলে? গণতন্ত্রের মূল কথাই হচ্ছে মতপ্রকাশের স্বাধীনতা। ভিন্নমত পোষণ করার স্বাধীনতা—এটাই গণতন্ত্র। সেই গণতন্ত্রের পঞ্চ কলাম হচ্ছে সংবাদমাধ্যম। সংবাদমাধ্যমের কর্মীদের এভাবে হেনস্তা করা দুঃখজনক। এটা কিন্তু নতুন না। আজ রোজিনা ইসলাম ভিকটিম। কিন্তু এর আগে বহুজনকে হেনস্তা করা হয়েছে। কমপক্ষে ৫০ জন সাংবাদিককে দেশ ছেড়ে যেতে হয়েছে।

তিনি আরো বলেন গতকাল পেশাগত কারণে রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে তাঁকে একা পেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তা-কর্মচারী অন্যায়ভাবে তাঁকে দীর্ঘ প্রায় ৬ ঘণ্টা আটকে রেখে তাঁর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালান। এর পর পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। একজন নারী সাংবাদিকদের ওপর সরকারি কর্মকর্তাদের এধরনের আচরণ লজ্জাজনক এবং ক্ষমার অযোগ্য অপরাধ।

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হামিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেনসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Copyright © 2021 Insider Inc. prochartv.com       Office: House No: 20, Level: A-4, [Lake View Sight] Road No: 104, Gulshan-2, Dhaka-1212. Hotline:  T&T: +880255059840, IP Phone: +8809613828277                                 Email: mailprochartv@gmail.com

                                                                               

Customized By BlogTheme